Avijit Chaudhury Official Acronyms that make the world go around Acronyms that make the world go around

Ticker

20/recent/ticker-posts

Header Ads Widget

Web Hosting

Acronyms that make the world go around

 
Speak Less Than You Know; Have More Than You Show

Bite your tongue and think before you speak

Acronyms that make the world go around

 
আপনি যা জানেন তার চেয়ে কম কথা বলুন; আপনি দেখানোর চেয়ে আরও বেশি কিছু রাখুন

 আপনার জিহ্বা কামড়ান এবং কথা বলার আগে চিন্তা করুন

সংক্ষিপ্ত শব্দগুলি যা বিশ্বে ঘুরে বেড়ায়


দুটি স্বাক্ষর রয়েছে যা আমি আপনার সাথে ভাগ করতে চাই। প্রথমটি হ'ল ডাব্লু.এ.আই.টি., যার অর্থ:

কেন 
অ্যাম
আমি 
টকিং?

অজ্ঞান হয়ে কথা বলার পরিবর্তে, আপনি আপনার শব্দ চয়ন করার আগে কিছুক্ষণ সময় নিন এবং নিজেকে জিজ্ঞাসা করুন:


  • আমি অনুমোদনের জন্য বলছি বলে কি কথা বলছি?
  • আমি কি কথোপকথন নিয়ন্ত্রণ করতে কথা বলছি?
  • আমি কি অভিযোগ এবং গসিপ বলতে কথা বলছি?
  • আমি কি কথোপকথনের সাথে প্রাসঙ্গিক কিছু ভাগ করতে চাই বলে কথা বলছি?
  • আমি কি সহানুভূতি অর্জন করার চেষ্টা করছি?
  • আমি কেন মনোযোগের কেন্দ্র হতে চাই বলে কথা বলছি?
আমাদের অনেক আচরণ অভ্যাসগত এবং সম্ভবত কথা বলা ছাড়া আর কিছুই নয় none কথোপকথনে নেওয়ার আগে নিজেকে জিজ্ঞাসা করার জন্য এখানে কয়েকটি প্রতিফলিত প্রশ্ন রয়েছে:

  • আমি যা বলতে চাই তার সাথে আমার উদ্দেশ্য কী?
  • অন্য ব্যক্তির আরও ভাল বোঝার জন্য আমি কোন প্রশ্ন জিজ্ঞাসা করতে পারি?
  • আমি এই মুহুর্তে কথা বলার তাগিদ শুনতে এবং ছেড়ে দেওয়ার জন্য কী করতে পারি?

অন্যান্য সংক্ষিপ্ত বিবরণটি হল টি.এইচ.আই.এন.কে., যার অর্থ:


টি - এটা কি সত্য? 
এইচ - এটি সহায়ক? 
আমি - এটা অনুপ্রেরণা? 
এন - এটি প্রয়োজনীয়? 
কে - এটা দয়ালু?

আমরা যদি সকলেই আমাদের জানার চেয়ে কম কথা বলার এবং আমাদের দেখানোর চেয়ে বেশি থাকার অনুশীলন করতে পারি তবে আমি আশ্চর্য হই যে আমাদের জীবন কেমন হবে এবং আমরা হস্তক্ষেপ না করে কতটা প্রকাশ করতে সক্ষম হব।


Post a Comment

1 Comments

Thank You For Visit And Commenting In This Blog.
Stay Home Stay Safe.
Wish You Wellth.
+918282822858